ঢাকা,বুধবার, ৮ মে ২০২৪

চকরিয়ায় পাগলিরবিলে সংরক্ষিত বনাঞ্চল থেকে বালু উত্তোলন, বালু ভর্তি ট্রাকসহ দুই জনকে আটক

নিজস্ব প্রতিবেদক, চকরিয়া ::
চকরিয়া উপজেলার ডুলাহাজারা পাগলির বিল এলাকার সংরক্ষিত বনাঞ্চল থেকে আদালতের নিষাধাজ্ঞা ও প্রশাসনের বাধা উপেক্ষা করে অবৈধভাবে বালু উত্তোলন করে ডাম্পার ট্রাক ভর্তি করে পাচারকালে বালু ভর্তি ড্রাম্পার ট্রাকসহ দু’জনকে আটক করেছে বনবিভাগ।
৩মার্চ (শুক্রবার) দুপুর ১২টার দিকে ডুলাহাজারা পাগলির বিল সংরক্ষিত বনভূমি এলাকা থেকে তাদের আটক করা হয়েছে।
আটককৃতরা হলেন, ডুলাহাজারা ইউনিয়নের শাহসুজাপূর এলাকার নাছির উদ্দিনের ছেলে হেলাল উদ্দিন(২৮) ও অলি বাপের জুম এলাকার মোঃ ইলিয়াসের ছেলে নুরুল কবির(৩৬)।

কক্সবাজার উত্তর বনবিভাগের ফাঁসিয়াখালী রেঞ্জের আওতাধীন ডুলাহাজারা বনবিটের বিট কর্মকর্তা অবনি কুমার রায় বলেন, পাগলির বিল মৌজার সংরক্ষিত বনে অনুপ্রবেশ করে বনভূমি থেকে বালু উত্তোলন করে পাচারের খবর পেয়ে সঙ্গীয় ফোর্স নিয়ে শুক্রবার দুপুর ১২টার দিকে ঘটনাস্থলে উপস্থিত হয়ে অভিযান চালানো হয়।

এসময় বনভূমি থেকে বালু উত্তোলন করে ট্রাকে ভর্তি করার সময় বালু উত্তোলন ও পাচার চক্রের সদস্য হেলাল উদ্দিন ও নুরুল কবিরকে আটক করা হয় এবং উক্ত কাজে ব্যবহৃত ডাম্পার ট্রাক (রেজি নং- চট্ট মেট্রো য়-০০৮৩) জব্দ করে ফাঁসিয়াখালী রেঞ্জ কর্মকর্তার কার্যালয়ে নিয়ে আসা হয়। আটককৃতদের বিরুদ্ধে ১৯২৭ সনের বন আইন (২০০০ সনে সংশোধিত) এর বিভিন্ন ধারায় মামলা রুজু করে আদালত সোপর্দ করা হয়েছে।##

পাঠকের মতামত: